১। পরিচয় পত্র: জন্ম সনদের মাধ্যমে স্থায়ী নাগরিকদের আবেদনের সাথে সাথে পরিচয় পত্র প্রদান করা হয়।

২। জন্ম সনদ: সরকারী আইন অনুযায়ী টিকার কার্ড, শিক্ষাগত সনদ, পাসপোর্ট অনুযায়ী সঠিক তারিখসহ আবেদনের সাথে সাথে জন্ম সনদ প্রদান করা হয়।

৩। মৃত সনদ: সরকারী আইন অনুযায়ী এবং পৌরসভা কর্তৃক সংগ্রহকৃত মৃত্যুর সঠিক তারিখসহ আবেদনের সাথে সাথে মৃত্যু সনদ প্রদান করা হয়।

৪। ওয়ারিশ সনদ: পৌরসভার নির্ধারিত ওয়ারিশ সনদ ফরম পূরনের পর, কাউন্সিলর কর্তৃক সঠিকতা যাচাইয়ের পর ওয়ারিশ সনদ প্রদান করা হয়।

৫। অভিযোগ পত্র: পক্ষদ্বয়কে নোটিশ প্রদানের পর সাধারণত ১৫দিনের মধ্যে মীমাংসার ব্যবস্থা করা হয়।

৬। পৌর কর নির্ধারণ: সরকারী বিধি মোতাবেক ধার্য্য করা হয়।

৭। পৌর কর আদায়: ধার্য্যকৃত পৌরকর প্রদানের সাথে সাথে নির্ধারিত রশিদ দেওয়া হয়।

৮। ট্রেড লাইন্সেস: সরকারী গেজেট অনুযায়ী নির্ধারিত রশিদের মাধ্যমে আদায় করা হয়।

৯। স্বাস্থ্য সেবা: উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সাথে সরকারি প্রোগ্রাম অনুযায়ী সেবা প্রদান করা হয়।

১০। বিল ভাউচার: দাখিলকৃত বিভিন্ন প্রকার বিল পরীক্ষান্তে ৭দিনের মধ্যে চেকের মাধ্যমে প্রদান করা হয়।

১১। প্লান অনুমোদন: সরকার কর্তৃক নির্ধারিত ফর্মে আবেদনের পর ওয়ার্ড কাউন্সিলর সুপারিশ সাপেক্ষে গৃহ/ইমারতের প্লান দাখিলের সাথে সাথে সরকারী নির্ধারিত ফি গ্রহন পূর্বক প্লান অনুমোদন করা হয়।

১২। বেওয়ারিশ লাশ দাফন: পৌরসভার নির্ধারিত গোরস্থান/শ্বাশান বেওয়ারিশ লাশ দাফন করা হয় এবং পৌরসভা উক্ত লাশ দাফনের সম্পূর্ণ খরচ বহন করে।

১৩। আর্থিক সাহায্যে: দুস্থ্য, অসাহায়, অসুস্থ্য, গরিব মেয়েদের বিবাহ ও বিভিন্ন প্রাকৃতিক দূর্যোগের ক্ষতিগ্রস্থ্যদের আর্থিক সাহায্যে প্রদান করা হয়।